কালিগঞ্জের আওরাখালী ব্রীজে মরন ফাঁদ

0

মোখলেসুর রহমান জাহিদ: জোড়া-তালি দিয়ে মারাত্মক ঝুঁকিপূর্ণভাবে ব্যবহার হচ্ছে গাজীপুরের কালীগঞ্জ থানার জাঙ্গালিয়া ইউনিয়নের হরদম ব্যস্তময় আওরাখালী বাজার ব্রীজ। বিজ্রের মাঝেই বড় গর্ত। এ যেন মরন ফাঁদ। এলাকাবাসীর অভিযোগ সংস্কারে কোনো উদ্যোগ নেয়া হচ্ছেনা।

ব্রীজের মাঝেই মরন ফাঁদ

ব্রীজের মাঝেই মরন ফাঁদ

“আওরাখালী ” নামে এ বাজারটি কালীগঞ্জ থানার জাঙ্গালিয়া ইউনিয়নের সুপরিচিত সর্বদা ব্যস্তময় একটি বাজার। এই বাজারের উত্তরের একমাত্র প্রবেশ মুখে ৭০-৮০ফুট দৈঘের ঝুঁকিপূর্ণ অনেক পুরনো এই ব্রীজটি প্রায় ৭বছর ধরে চলাচলের জন্য অত্যন্ত ঝুৃঁকিপূর্ণ অবস্তায় রয়েছে।আশে পাশে প্রায় ১৫টি গ্রাম এর মানুষ দৈনন্দিন এই একমাত্র ব্রীজ দিয়ে বাজারে যাতায়াত করেন। শুধু মানুষ নয় এই এলাকায় গড়ে উঠা বিভিন্ন শিল্প বাণিজ্য ও দ্রুত সম্প্রসারিত পল্টি খামার এর খাদ্যসহ দৈন্যদিন নিত্য প্রয়োজনীয় বিভিন্ন প্রকার দ্রব্যের প্রায় ১৫০-২০০টি ভারি ট্রাক চলাচল করে এই ব্রীজ এর উপর দিয়ে।

ব্রীজ এর এই বেহাল ধসায় প্রায়ই ঘটছে বিভিন্ন অনাকাঙ্খিত দূর্ঘটনা। এলাকার মানুষ প্রতিনিয়ত চরম ভোগান্তির কারণে প্রশাসন এর প্রতি বিমুখ। এলাকাবাসীর অভিযোগ এই এলাকার প্রশাসন এর উচ্ছ পর্যায়ের অনেক কর্মকর্তা বিভিন্ন জনসভায় এলাকার উন্নয়নের রকমারী ফাকা বুলি ছুড়লেও তাদের নিত্যপ্রয়োজনীয় এই ছোট ব্রীজটা দীর্ঘ দিন ধরে অত্যন্ত ঝুঁকিপূর্ণ অবস্তায় রয়েছে। প্রশাসনের চোখ যেন এক্ষেত্রে অন্ধকারাচ্ছন্নই থেকে যায়।

সরেজমিনে গিয়ে দেখা গেছে কিছু দিন আগে একটি মারাত্মক দূর্ঘঠনার পর ব্রীজ এর ভাঙ্গা অংশের চারদিকে বেরি বাঁধ দিয়ে আবারো ব্যবহার করা হচ্ছে ঝুঁকিপূর্ণ এই ব্রীজ যা থেকে যে কোন সময় ঘঠতে পারে মারাত্মক দুর্ঘটনা।

জিটি/০৬/১০/১৬/০০৭

Share.

Comments are closed.