হান্নান শাহ মারা গেছেন

0

স্টাফ রিপোর্টারঃ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহী রাজিউন)।

imagesআজ ২৭ সেপ্টেম্বর ভোরে তিনি সিঙ্গাপুরের র্যাফেলস্ হার্ট সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। হান্নান শাহ দীর্ঘদিন যাবৎ হৃদরোগে ভুগছিলেন।

সিঙ্গাপুরে থাকা তার ছোট ছেলে শাহ রেজানুর হান্নানের বরাত দিয়ে বিএনপির প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বিষয়টি জানিয়েছেন। সিঙ্গাপুরে শাহ রেজানুর ছাড়াও অবস্থান করছেন তার ছোট মেয়ে শারমিন হান্নান।

শাহ রেজানুর হান্নান জানান, অস্ত্রোপচারের মাধ্যমে হান্নান শাহ’র হৃদযন্ত্রে চারটি রিং বসানো হয়। বিকেলে করানো হয় এনজিওগ্রাম। অবস্থার উন্নতি হওয়ায় খুলে দেওয়া হয় লাইফ সাপোর্টও। কিন্তু তার ১৩ দিনের মাথায় শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন হান্নান শাহ।

গাজীপুরের কাপাসিয়া উপজেলার ঘাগটিয়া ইউনিয়নে জন্মগ্রহণ করেন হান্নান শাহ। ১৯৯১ -১৯৯৬ সালে সাবেক প্রধান মন্ত্রী খালেদা জিয়ার মন্ত্রীসভার সদস্য ছিলেন। হান্নান শাহ বাংলাদেশ সেনাবাহিনীর কর্মকর্তা ছিলেন। ব্রিগেডিয়ার জেনারেল হিসেবে তিনি সেনাবাহিনী থেকে অবসর নেন। অবসরের পর বিএনপির রাজনীতিতে সক্রিয় হন তিনি। তিনি সংসদ সদস্য ছিলেন। ২০০১ সালে বিএনপি ক্ষমতাসীন থাকার সময় পাট মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পান তিনি। তার বয়স হয়েছিল ৭৭ বছর।

জিটি/২৭/০৯/২০১৬ এস এইচ

Share.

Comments are closed.